Skip to content Skip to left sidebar Skip to footer

মেয়র মহোদয়ের বার্তা

আমি শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে; তাঁর অসামান্য ত্যাগ আর অসাধারণ নেতৃত্বে আমরা বাংলাদশ নামে স্বাধীন ও সার্বভৌম ভূখন্ড পেয়েছি। গভীর শ্রদ্ধা জানাই মহান স্বাধীনতা যুদ্ধের সময় নিহত সকল বীর শহীদ, বীর মুক্তিযোদ্ধাসহ সকলের প্রতি।
আমি শ্রদ্ধাভরে কৃতজ্ঞতা জানাচ্ছি মহান মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরোত্তম এর প্রতি। যার নেতৃত্বে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের সময় বেসামরিক প্রক্রিয়ায় টাঙ্গাইলে কাদেরিয়া বাহিনী নামে একটি বিশেষ বাহিনী গঠিত হয়। এই বাহিনীর পাঁচটি সেক্টরের অধীনে ৯৭টি কোম্পানীর মাধ্যমে মুক্তিযোদ্ধারা টাঙ্গাইলে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে সরাসরি অসংখ্য যুদ্ধ ও অ্যাম্বুশ করে দেশকে স্বাধীনতার মুখ দেখিয়েছেন।
আমি বিশেষভাবে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানাচ্ছি বাসাইল পৌর এলাকার নাগরিকদের প্রতি। যারা আমাকে বাসাইল পৌরসভার মেয়র পদে নির্বাচিত করে পৌর এলাকাবাসীর নাগরিক সুবিধা প্রণয়ন ও এলাকার উন্নয়নের জন্য গুরুতর দায়িত্ব প্রদান করেছেন।
বর্তমান তথ্য প্রযুক্তির যুগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে বাসাইল পৌরসভাও নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে। আমরা সরকারের গৃহীত সিদ্ধান্তগুলো বিধি-বিধানের আলোকে যথাযথভাবে বাস্তবায়নের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রতিজ্ঞাবদ্ধ।
বাসাইল পৌরসভার সদস্যগন বিশ্বাস করেন পৌর এলাকার নাগরিকদের উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণ করাতে না পারলে তাদের কাঙ্খিত টেকসই উন্নয়ন, আধুনিক ও বসবাসের উপযোগী শহর গড়া সম্ভব হবে না। কাজটির সঠিক বাস্তবায়নের জন্য পৌরসভার সকল সদস্যবৃন্দ, পৌরসভা কার্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছেন। একাজে সকলের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন।
বাসাইল পৌর এলাকার অনেকের গৌরবময় বীরত্বগাথা, প্রচীন আমলের স্মৃতিচিহ্ন, তাঁতসহ বিভিন্ন শিল্প, মিষ্টি ও মিষ্টিজাত খাদ্যদ্রব্য ইত্যাদি সারাদেশে সমাদৃত। যা ধরে রেখে সরকারের সহযোগিতায় বাসাইল পৌরবাসীকে সঙ্গে নিয়ে একটি সুন্দর, আধুনিক, পরিচ্ছন্ন, টেকসই ও বসবাস উপযোগী শহর হিসেবে বাসাইল পৌরসভা কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করছি।

মো. রাহাত হাসান
মেয়র
বাসাইল পৌরসভা
টাঙ্গাইল।